বাচ্চাদের খেলনা গাড়ি কত প্রকার?

- 2021-08-24-

খেলনা গাড়িশিশুর ক্রীড়াবিদ ক্ষমতা, ট্রেন উপলব্ধি, কৌতূহল জাগিয়ে তুলতে পারে, প্রযুক্তির অগ্রগতির সাথে, এর প্রকারগুলিবাচ্চাদের খেলনাগাড়িগুলি হঠাৎ বৃদ্ধি পেয়েছে, যা মোটামুটিভাবে নিম্নলিখিত বিভাগে বিভক্ত করা যেতে পারে:
1. বৈদ্যুতিক যানবাহন। বৈদ্যুতিক গাড়ি বর্তমানে বাজারে সবচেয়ে বেশি বিক্রি হওয়া শিশুদের বৈদ্যুতিক গাড়ি। তাদের বেশিরভাগেরই রিমোট কন্ট্রোল রয়েছে। চারপাশের আসনগুলির কারণে, তারা সাধারণত গাড়ি থেকে পড়ে যাওয়া সহজ নয়। যেসব শিশুরা নিয়ন্ত্রণ করতে জানে না, তাদের জন্য অভিভাবকরা রিমোট কন্ট্রোল ব্যবহার করতে পারেন। নিয়ন্ত্রণ।
2. বৈদ্যুতিক মোটরসাইকেল। সাধারণত, কোন রিমোট কন্ট্রোল নেই, এবং এটি 2 বছরের বেশি বয়সী শিশুদের লক্ষ্য করে। এই বয়সের বাচ্চারা গাড়ি থেকে না পড়ে স্বাধীনভাবে রাইড করতে পারে। এটি 2 বছরের কম বয়সী শিশুদের জন্য সুপারিশ করা হয় না।
3. বৈদ্যুতিক প্রকৌশল যানবাহন। এই ধরনেরখেলনা গাড়ীসাধারণ বৈদ্যুতিক যানবাহন যেমন ফরওয়ার্ড এবং ব্যাকওয়ার্ডের কাজই করে না, বরং ইঞ্জিনিয়ারিং যানবাহনের মতো বিভিন্ন ফাংশন রয়েছে এবং সাধারণত বিভিন্ন ধরনের ট্রেলারের সাথে সংযুক্ত হতে পারে, যা শিশুদের নিয়ন্ত্রণ ক্ষমতাকে ব্যাপকভাবে ব্যবহার করতে পারে। সাধারণত 3 বছরের বেশি বয়সী শিশুদের জন্য উপযুক্ত। এই ধরণের বৈদ্যুতিক প্রকৌশল যানবাহনের অনেক শাখা মূলত ট্রাক্টর, খননকারী, ক্রেন ইত্যাদি সহ বাস্তবে ইঞ্জিনিয়ারিং যানবাহনের ধরনগুলি অন্তর্ভুক্ত করে। বহিরাগত ট্রেলারগুলিও রয়েছে: সিমেন্ট মিক্সার, ট্রেলার ইত্যাদি।
4. রিমোট কন্ট্রোল গাড়ি। এটি একটি মডেল গাড়ি যা দূর থেকে একটি রেডিও রিমোট কন্ট্রোল দ্বারা নিয়ন্ত্রিত হতে পারে। শরীরের বিভিন্ন আকৃতি অনুসারে, এটি অনেক প্রকারে বিভক্ত। রিমোট কন্ট্রোল পরিচালনা করে শিশুরা একটি নির্দিষ্ট মাত্রার "ড্রাইভিং আনন্দ" অর্জন করতে পারেখেলনা গাড়ী.