শিশুদের জন্য কি ধরনের খেলনা গাড়ি আছে?

- 2021-06-12-

খেলনা গাড়ি শিশুর মোটর ক্ষমতা, প্রশিক্ষণ উপলব্ধি, কৌতূহল জাগিয়ে তুলতে পারে, বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রগতির সাথে সাথে, শিশুদের খেলনা গাড়ির ধরণ দ্রুত বৃদ্ধি পায়, মোটামুটি নিম্নোক্ত বিভাগে বিভক্ত:

1. বৈদ্যুতিক যানবাহন। ইলেকট্রিক যানবাহন বর্তমানে বাজারে সবচেয়ে বড় শ্রেণীর শিশুদের বৈদ্যুতিক যানবাহন। তাদের বেশিরভাগেরই রিমোট কন্ট্রোল রয়েছে। ঘেরা আসনগুলির কারণে, গাড়ি থেকে পড়ে যাওয়া সহজ নয়।

2. বৈদ্যুতিক মোটরসাইকেল। সাধারণত রিমোট কন্ট্রোল ছাড়া, এটি 2 বছরের বেশি বয়সী শিশুদের লক্ষ্য করা হয়। এই বয়সের বাচ্চারা স্বাধীনভাবে রাইড করতে পারে এবং ঝরে পড়া সহজ নয়। 2 বছরের কম বয়সী শিশুদের জন্য এটি ব্যবহার করার পরামর্শ দেওয়া হয় না।

3. বৈদ্যুতিক প্রকৌশল যান। এই খেলনা গাড়ির শুধু সাধারণ বৈদ্যুতিক গাড়ির ফরওয়ার্ড এবং ব্যাকওয়ার্ড ফাংশনই নয়, ইঞ্জিনিয়ারিং ভেহিকেলের মতো বিভিন্ন ফাংশনও রয়েছে। এটি বিভিন্ন ট্রেইলারের সাথে সংযুক্ত করা যেতে পারে, যা শিশুদের নিয়ন্ত্রণ ক্ষমতাকে আরো ব্যাপকভাবে ব্যবহার করতে পারে। সাধারণত 3 বছরের বেশি বয়সী শিশুদের জন্য উপযুক্ত। এই ধরণের বৈদ্যুতিক প্রকৌশল যানবাহনের অনেক শাখা মূলত ট্রাক্টর, খননকারী, ক্রেন ইত্যাদি সহ বাস্তবে ইঞ্জিনিয়ারিং যানবাহনের বিভাগগুলি অন্তর্ভুক্ত করে। এছাড়াও অনেক ধরণের ট্রেলার রয়েছে: সিমেন্ট মিক্সার, ট্রেলার ইত্যাদি।

4. রিমোট কন্ট্রোল গাড়ি। একটি মডেলের গাড়ি যা একটি রেডিও রিমোট কন্ট্রোল দ্বারা দূর থেকে নিয়ন্ত্রণ করা যায়। বিভিন্ন শরীরের আকৃতি অনুযায়ী, এবং বিভিন্ন ভাগে বিভক্ত। রিমোট কন্ট্রোল খেলনা গাড়ি চালানোর মাধ্যমে শিশুরা একটি নির্দিষ্ট মাত্রার "ড্রাইভিং আনন্দ" অর্জন করতে পারে।