কোন কারণগুলি একটি স্ট্রলারের আরাম নির্ধারণ করে

- 2022-05-20-

সাধারণভাবে বলতে গেলে, স্ট্রলারের আরাম প্রধানত নিম্নলিখিত কারণগুলির দ্বারা নির্ধারিত হয়:
1. শক-শোষণকারী নকশা: শক-শোষণকারী একটি খুব, খুব গুরুত্বপূর্ণ উপাদান যা আরামকে প্রভাবিত করে। দুর্বল শক-শোষণ করার ক্ষমতা সহ একটি ট্রলি দরজার বাইরে ঠেলে দেয়, কিন্তু আপনি যখন গতির বাম্প বা একটি আচমকা রাস্তা অতিক্রম করেন তখন আপনি মিনিটের মধ্যে এটি অনুভব করতে পারেন। "পুরো গাড়ি কাঁপছে" এর অনুভূতিতে, এটি নিশ্চিত যে শিশুটি অবিলম্বে গাড়িতে অস্থির হবে। শিশুর মেরুদন্ড এবং মস্তিষ্ক উভয়ই বিকাশশীল সময়ের মধ্যে রয়েছে। ভাল শক শোষণ শুধুমাত্র আরামদায়ক নয়, শিশুর সুস্থ বিকাশের জন্য আরও সহায়ক। তাই গাড়ি কেনার সময় অবশ্যই শক শোষণ ক্ষমতার দিকে নজর দিতে হবে! সাধারণভাবে বলতে গেলে, শক শোষণ ক্ষমতা শক শোষণকারী স্প্রিং, টায়ার এবং ফ্রেমের কাঠামোর দ্বারা নির্ধারিত হয়: সাধারণত, কম-এন্ড স্ট্রলারগুলিতে শক স্প্রিংস থাকে না, সাধারণ স্প্রিং সহ দুটি চাকা থাকে এবং উচ্চ-প্রান্তের স্ট্রলারগুলিতে স্প্রিংস থাকে। চারটি চাকারই স্প্রিং আছে।
বড় চাকার জন্য বায়ুসংক্রান্ত টায়ার ভাল শক শোষণ হবে. সাধারণত, বড় চাকার ছোট চাকার তুলনায় ভাল শক শোষণ আছে, কিন্তু বড় চাকার শরীর সাধারণত ভারী হয়। ফ্রেম নির্মাণ: চাঙ্গা "প্রজাপতি" শক-শোষণকারী ফ্রেমে ভাল শক শোষণ আছে। যাইহোক, শরীরের ওজন এবং শক শোষণ ক্ষমতা কখনও কখনও বেমানান হয়। কিছু নির্মাতারা শরীরের অত্যধিক "ওজন হ্রাস" করে, যার ফলে একটি অতি সাধারণ বডি ফ্রেম এবং অপর্যাপ্ত বেধ হয়, যা অনিবার্যভাবে অপর্যাপ্ত শক শোষণ ক্ষমতার দিকে নিয়ে যায়। অবশ্যই, কিছু হাই-এন্ড গাড়ি বডি শক স্প্রিংস যোগ করবে, তবে সেগুলি বিরল।
2. স্ট্রলার প্রস্থ: শরীরের প্রস্থ একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। শিশুর উচ্চতা এবং ওজন বৃদ্ধির সাথে সাথে, শরীরের জন্য প্রয়োজনীয়তা আরও বেশি হবে, বিশেষ করে শীতকালে, যখন একটি মোটা সুতির কোট পরা হয়, তখন শরীর আরও প্রশস্ত হবে। যদি শিশু ঘুমিয়ে পড়ে এবং শরীর খুব সংকীর্ণ হয়, তবে এটি অনিবার্যভাবে শিশুর শরীরে চেপে ধরবে, যা অস্বস্তিকর হবে।
অতএব, প্রস্থও একটি গুরুত্বপূর্ণ বিষয় যা মনোযোগ দিতে হবে। সাধারণভাবে বলতে গেলে, ক্রিয়াকলাপের জন্য আরও আরামদায়ক স্থান সরবরাহ করার জন্য প্রায় 40CM এর একটি গাড়ির প্রস্থ যথেষ্ট।
3. ব্যাকরেস্ট ডিজাইন: ব্যাকরেস্টের উপাদান এবং ব্যাকরেস্টের সামঞ্জস্য করার ক্ষমতাও একটি নির্দিষ্ট পরিমাণে শিশুর আরামকে প্রভাবিত করে। একটি দৃঢ় ব্যাকরেস্ট শিশুর পিঠের জন্য শক্তিশালী সমর্থন প্রদান করতে পারে এবং শিশুর মেরুদণ্ডকে রক্ষা করতে পারে, যা প্রয়োজনীয়।
পিঠ ছাড়া ছাতা গাড়ি না বেছে নেওয়াই ভালো, বিশেষ করে ছোট-মাস বয়সী শিশুদের জন্য।
পিছনের প্যানেলের মূলধারার কনফিগারেশন হল যে পিছনের প্যানেলটি 3 গিয়ারে সামঞ্জস্য করা যেতে পারে, যা হেলান দিয়ে বা বসতে পারে। এটি আরও ভাল হবে যদি গাড়ির ফুটরেস্টগুলিও কোণে সামঞ্জস্য করা যায়।
5. উচ্চতা: উচ্চ ল্যান্ডস্কেপ ডিজাইন গাড়ির নিষ্কাশনের শ্বাস-প্রশ্বাস কমাতে পারে, এবং শিশুর দৃষ্টিশক্তিও ভাল, যা একটি ফ্যাক্টর যা বিবেচনা করা যেতে পারে।

6. শেডিং: শামিয়ানা হল মাল্টি-এঙ্গেল অ্যাডজাস্টমেন্ট, যা বিভিন্ন আবহাওয়া এবং বিভিন্ন ভঙ্গিতে ছায়া ও বৃষ্টির চাহিদা মেটাতে পারে। কারণ বাচ্চা প্রায়শই চেয়ারের পিছনে হেলান দেওয়ার পরিবর্তে সামনের দিকে বসে থাকে এবং যখন সূর্যের কোণ কম থাকে, শামিয়ানা ছোট হলে, শিশুটি ঢেকে যাবে না, তাই একটি বড় শিল্ডিং রেঞ্জের সাথে শামিয়ানা বেছে নেওয়ার চেষ্টা করুন। এর