বাচ্চাদের খেলনা গাড়ির রিমোট কন্ট্রোল কীভাবে ব্যবহার করবেন

- 2021-12-17-

এটি শিশুদের রিমোট কন্ট্রোল গাড়ির নির্দেশিকা ম্যানুয়াল অনুসারে ব্যবহার করা যেতে পারে, তবে কেনার সময় নিম্নলিখিত বিষয়গুলিতে মনোযোগ দেওয়া উচিত:
1. রিমোট কন্ট্রোল গাড়িটি চালু হলে, খেলনার চাকা ঘোরার সময়ও গতি আছে কিনা এবং এটি হঠাৎ উল্টে যায় বা হঠাৎ বন্ধ হয়ে যায় কিনা তা দেখুন।
2. যদি সবকিছু স্বাভাবিক বলে চেক করা হয়, তবুও খেলনাটি আপনার বাম হাতে ধরে রাখুন, আপনার ডান হাত দিয়ে সাউন্ডার টিপুন, খেলনার চাকা হঠাৎ ঘূর্ণনের দিক পরিবর্তন করে কিনা তা দেখুন এবং স্যুইচিং অ্যাকশনের সংবেদনশীলতা পরীক্ষা করুন।
3. খেলনাটির হস্তক্ষেপ-বিরোধী ক্ষমতা পরীক্ষা করুন, খেলনাটিকে প্রায় 1 মিটার দূরত্বে রাখুন, শিস দিন বা আলতোভাবে কথা বলুন এবং খেলনাটি খারাপ হবে কিনা তা পর্যবেক্ষণ করুন।
4. রিমোট কন্ট্রোল গাড়ী অনেক নিয়ন্ত্রণ কর্ম আছে. নির্বাচন করার সময়, একের পর এক নিয়ন্ত্রণের সংবেদনশীলতা পরীক্ষা করুন। পরিদর্শনের শুরুতে ট্রান্সমিটারের দীর্ঘতম অ্যান্টেনায় বিশেষ মনোযোগ দেওয়া উচিত। সমস্ত পরিদর্শন স্বাভাবিক হওয়ার পরে, অ্যান্টেনাটি ধীরে ধীরে ছোট করা হবে এবং নিয়ন্ত্রণ দূরত্বের সংক্ষিপ্তকরণ পর্যবেক্ষণ করা হবে। সাধারণত, যখন অ্যান্টেনা তার পূর্ণ দৈর্ঘ্যের অর্ধেক কমে যায় এবং নিয়ন্ত্রণ দূরত্ব এক-তৃতীয়াংশ কমে যায়, তখন এটা স্বাভাবিক।

5. 6 বছরের কম বয়সী শিশুদের জন্য, শুধুমাত্র একটি একক-চ্যানেল রিমোট কন্ট্রোল খেলনা বেছে নিন। এর ক্রিয়া তুলনামূলকভাবে সহজ, এবং ট্রান্সমিটারে শুধুমাত্র একটি বোতাম রয়েছে, যা শুধুমাত্র একটি ক্রিয়া পরিবর্তন করার জন্য খেলনাকে নিয়ন্ত্রণ করতে পারে, যেমন এগিয়ে থেকে পিছনের দিকে পরিবর্তন করা। 6 বছরের বেশি বয়সী শিশুদের জন্য, আপনি মাল্টি-চ্যানেল রিমোট কন্ট্রোল খেলনা চয়ন করতে পারেন, যা শিশুদের আরও জটিল ম্যানিপুলেশন দক্ষতা আয়ত্ত করতে দেয়।