বাচ্চাদের খেলনা গাড়ি কি

- 2021-12-17-

খেলনা গাড়ি শিশুর অ্যাথলেটিক ক্ষমতা, ট্রেনের উপলব্ধি, কৌতূহল জাগিয়ে তুলতে পারে, ইত্যাদি। প্রযুক্তির উন্নতির সাথে সাথে, শিশুদের খেলনা গাড়ির ধরন হঠাৎ করে বেড়েছে, এবং সেগুলিকে মোটামুটি নিম্নলিখিত বিভাগে ভাগ করা হয়েছে।
1. বৈদ্যুতিক যানবাহন। ইলেকট্রিক গাড়িগুলি বর্তমানে বাজারে শিশুদের বৈদ্যুতিক গাড়ির মধ্যে সবচেয়ে বেশি বিক্রি৷ তাদের বেশিরভাগই রিমোট কন্ট্রোল দিয়ে সজ্জিত। আশেপাশের আসনগুলির কারণে, গাড়ি থেকে পড়ে যাওয়া সাধারণত সহজ নয়। যেসব বাচ্চারা নিয়ন্ত্রণ করতে জানে না তাদের জন্য অভিভাবকরা রিমোট কন্ট্রোল ব্যবহার করতে পারেন। নিয়ন্ত্রণ
2. বৈদ্যুতিক মোটরসাইকেল। সাধারণত, কোন রিমোট কন্ট্রোল নেই, এবং এটি 2 বছরের বেশি বয়সী শিশুদের লক্ষ্য করে। এই বয়সের বেশি শিশুরা গাড়ি থেকে না পড়ে স্বাধীনভাবে চড়তে পারে। এটি 2 বছরের কম বয়সী শিশুদের জন্য সুপারিশ করা হয় না।
3. বৈদ্যুতিক প্রকৌশল যানবাহন। এই ধরনের খেলনা গাড়িতে কেবল সাধারণ বৈদ্যুতিক যানবাহন যেমন সামনের দিকে এবং পিছনের দিকে কাজ করে না, তবে ইঞ্জিনিয়ারিং গাড়ির মতো একই ফাংশনও রয়েছে এবং সাধারণত বিভিন্ন ধরণের ট্রেলারের সাথে সংযুক্ত করা যেতে পারে, যা আরও ব্যাপকভাবে শিশুদের নিয়ন্ত্রণ ক্ষমতা অনুশীলন করতে পারে। সাধারণত 3 বছরের বেশি বয়সী শিশুদের জন্য উপযুক্ত। এই ধরনের বৈদ্যুতিক প্রকৌশল যানবাহনের অনেকগুলি শাখা মূলত বাস্তবে প্রকৌশল যানের প্রকারগুলিকে কভার করে, যার মধ্যে রয়েছে ট্রাক্টর, এক্সকাভেটর, ক্রেন ইত্যাদি। এছাড়াও অনেক ধরনের বাহ্যিক ট্রেলার রয়েছে: সিমেন্ট মিক্সার, ট্রেলার ইত্যাদি।

4. রিমোট কন্ট্রোল গাড়ী. অর্থাৎ রেডিও রিমোট কন্ট্রোল দ্বারা দূরবর্তীভাবে নিয়ন্ত্রণ করা যায় এমন একটি মডেলের গাড়ি। শরীরের বিভিন্ন আকৃতি অনুযায়ী, এটি অনেক ধরনের বিভক্ত। শিশুরা রিমোট কন্ট্রোল খেলনা গাড়ি চালানোর মাধ্যমে একটি নির্দিষ্ট মাত্রার "ড্রাইভিং আনন্দ" অর্জন করতে পারে।